ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

IMEI নম্বর পরিবর্তনকারী সংঘবদ্ধ চোরাই মোবাইল চক্রের ৪ সদস্য গ্রেফতার

রাজধানীর পল্লবী এলাকা হতে IMEI নম্বর পরিবর্তনকারী সংঘবদ্ধ চোরাই মোবাইল চক্রের ৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৪; বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ চোরাই মোবাইল ফোন জব্দ। র‍্যাব-৪ সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, চুরি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে। সুনির্দিষ্ট অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, রাজধানীর পল্লবী এলাকায় মোবাইল চোর চক্রের একটি সক্রিয় দল বেশ কিছুদিন যাবৎ চোরাই মোবাইল কেনা বেচা করে আসছে।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ২৮ মার্চ ২০২৪ তারিখ রাতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন ব্র্যান্ডের সর্বমোট ১৫০ টি চোরাইকৃত মোবাইল ফোনসহ নিম্মোক্ত ০৪ জন চোর চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়ঃ

১। মোঃ রাশেদুল ইসলাম (৪৫), জেলা- গাজীপুর।
২। মোঃ রাতুল (২৩), জেলা- বরিশাল।
৩। মোঃ ইব্রাহিম (২৫), জেলা- বরিশাল।
৪। মোঃ সাগর (৪০), জেলা- ঢাকা।

অভিযান চলাকালীন র‌্যাব-৪ এর আভিযানিক দল অভিযানস্থলে সর্বমোট ১৫০ টি চোরাইকৃত মোবাইল ফোন উদ্ধার করে। গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তাদের দলের অর্ধশতাধিক সদস্য রয়েছে, যারা ছিনতাই, চুরি ও লুন্ঠনের মাধ্যমে সাধারণ ও নিরীহ পথযাত্রীদের ব্যবহৃত মোবাইলফোন চুরি বা ছিনিয়ে নিয়ে গ্রেফতারকৃতদের নিকট হস্তান্তর করতো। পরবর্তীতে গ্রেফতারকৃতরা চোরাই সেসব মোবাইলফোনসমূহের আইএমইআই নম্বর পরিবর্তন ও পরিবর্ধন করে দীর্ঘদিন যাবৎ গোপনে ঢাকা মহানগরসহ আশপাশের এলাকায় বিক্রয় করে আসছিলো। উদ্ধারকৃত চোরাই মোবাইল ফোন সমূহের আনুমানিক বাজার মূল্য ৩ লক্ষাধিক টাকা।

গ্রেফতারকৃত আসামীদের’কে সংশ্লিষ্ট থানায় হস্থান্তর করা হয়েছে। অদূর ভবিষ্যতে এরূপ অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।

ads

Our Facebook Page